ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

দূর্গা পূজার আগমনী গান ‘এলো মা দূর্গা’

সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দূর্গা পূজা। এই পূজাকে সামনে রেখে ইতোমধ্যে ভিন্ন আমেজ বইতে শুরু করেছে সর্বত্র। শরতের কাশফুলের সাদা শুভ্রতা মনে করিয়ে দেয় বিপদ নাশিনী দেবী দূর্গার আগমণী বার্তা। দুর্গামন্দিরে প্রতিমা শিল্পীরা ব্যস্ত সময় পার করছেন দেবীর স্বরূপ দান করতে। উৎসবকে ঘিরে দেবী দূর্গা ও অসুরের রণযুদ্ধের ঘটনাগুলোর সংক্ষিপ্ত পৌরাণিক কাহিনী রং তুলির আঁচড়ে মূর্তির মাধ্যমে ফুটিয়ে তোলা হচ্ছে।

তবে দূর্গা পূজোর আগেই পূজো,পূজো গন্ধ যেন শুরু হয়ে গেছে। শুরু হয়ে গেছে সেই পূজোয় ঘেরা আামেজ। দূর্গা পূজার একটি আগমনী গান ‘এলো মা দূর্গা’। এবারের পূজোয় এই শিরোনামের গানটিকে নতুন করে সাজিয়ে মিউজিক ভিডিওতে ফুটিয়ে তুলে কন্ঠ দিয়েছেন বীর মুক্তিযুদ্ধা ২১শে পদক প্রাপ্ত ও শব্দ সৈনিক ডক্টর অরূপরতন চৌধুরী। গানটির কথা লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ। গানটির সংগীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। ভিডিও নির্মাণ করেছেন এ বাবুল। গানটিতে কোরিওগ্রাফি করেছেন গৌরব। আর মডেল হিসাবে কাজ করেছেন মাহতাবিন মমো ও ইব্রাহীম ঈশান।

শব্দ সৈনিক অরূপরতন চৌধুরী জানান, গানটির মিউজিক ভিডিওর শুটিং হয়েছে ঢাকেশ্বরী জাতীয় মন্দির ও রামকৃষ্ণ মিশন মঠ। ওখানে পরিচালক এ বাবুল দূর্গা পূজা মন্ডপে বিভিন্ন ভাবে সেট ফেলে ব্যয়বহুল এই মিউজিক ভিডিওটির শুটিং করেছেন। তাছাড়া তিনি অনেক যত্ন নিয়ে কাজটি করেছেন। ‘এলো মা দূর্গা’ গানটির ভিডিওতে উনি দারুনভাবে দূর্গা পূজোর আবহ ফুটিয়ে তুলেছেন। আশা করছি সবার ভালো লাগবে। উল্লেখ, গত বছর ও ডক্টর অরূপ রতন চৌধুরী দুর্গো পূজায় মিউজিক ভিডিও নির্মাণ করেছিলেন,সেটাও দর্শক নন্দিত হয়েছিল ।

নির্মাতা এ বাবুল বলেন, দূর্গাপূজা একটি অন্যতম উৎসব। এই ব্যাপারটি মাথায় রেখেই মানুষের আনন্দ খানিক বাড়িয়ে দেওয়ার জন্যই সুন্দর করে গানটির ভিডিও করার চেষ্টা করেছি। আমার বিশ্বাস ভিডিওটিও বেশ সুন্দর হয়েছে। আশা করছি সবাই গানটি উপভোগ করবেন।

সংগীতার ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ পাবে।

শেয়ার করুনঃ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

স্বত্ব © ২০২৩ মিডিয়া মঞ্চ