ঢাকা, মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অসহায় মানুষদের জন্য সংগীতশিল্পী মেহরীনের ভিন্ন উদ্যোগ

অসহায় মানুষের জন্য ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সংগীতশিল্পী মেহরীন। অসচেতন মানুষকে সচেতন করতে সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে এক অনুষ্ঠানের আয়োজন করে। এর অংশ হিসেবে ৩০ অক্টোবর কক্সবাজারের একটি হোটেলে বিকেল ৪.০০টায় উমেন ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস- ডব্লিউএফডব্লিউপি ও অরবিস ইন্টারন্যাশনাল-এর যৌথ উদ্যোগে চক্ষু সচেতনতার ওপর এক সেমিনারের আয়োজন করা হয় । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডব্লিউএফডব্লিউপি বাংলাদেশের প্রজেক্ট ডিরেক্টর সঙ্গীতশিল্পী মেহরীন মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল প্রোগ্রাম অফিসার, ইউএন উইমেন, কক্সবাজার-এর নুসরাত জহির এবং অরবিস ইন্টারন্যাশনাল-এর সহযোগী পরিচালক, ড. ইকবাল হোসেন। অন্যান্যদের মধ্যে এনজিও এবং স্বাস্থ্যখাতে কর্মরত অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

এই প্রোগ্রামের মাধ্যমে চক্ষু বিশেষজ্ঞদের কাছ থেকে চক্ষু রোগ সংক্রান্ত বিবরণ, স্বাস্থ্যখাতের এনজিও নেতৃবৃন্দ, স্থানীয় এবং বেসরকারি স্টেক হোল্ডার এবং সম্ভাব্য সুবিধা ভোগীদের সাথে চোখের সুরক্ষার জন্য প্রাথমিক স্তরের সতর্কতা এবং প্রতিকার সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা করা হয়।

ডব্লিউএফডব্লিউপি-এর সভাপতি সঙ্গীতশিল্পী মেহরীন মাহমুদ বলেন, এই প্রোগ্রামের মাধ্যমে আমরা চক্ষু বিশেষজ্ঞদের নিয়ে বাংলাদেশের প্রতিটি জেলায় ক্যাম্পেইন করে থাকি এবং এর মাধ্যমে দেশের অসহায় এবং সুবিধাবঞ্চিতদের চোখের সুরক্ষা, সতর্কতা এবং প্রতিকারের জন্য সচেতনতা বৃদ্ধিতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছি। কারণ, এটা একটা মানবিক কাজ। এ রকম মানবিক কাজে আমাদের মত মানুষদেরই সর্বাগ্রে এগিয়ে আসা উচিত। আমরা যারা মানুষের কাছে অনেক প্রিয়, তারা এগিয়ে এলে সাধারণ মানুষ সহজেই সচেতন হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।

শেয়ার করুনঃ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

July 2024
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

স্বত্ব © ২০২৩ মিডিয়া মঞ্চ